করোনা নিয়ন্ত্রণে কুমিল্লার সমন্বিত ব্যবস্থাপনা প্রশংসনীয়

 করোনা নিয়ন্ত্রণে কুমিল্লা জেলা প্রশাসন-স্বাস্থ্যবিভাগের সাথে অন্যান্য সবার সমন্বিত প্রয়াসকে সন্তোষজনক বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব ও স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক ড. শাহাদাৎ হোসেন মাহমুদ। 


রোববার (২৯ নভেম্বর) দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে কোভিড-১৯ নভেল করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ক একটি গবেষণা কার্যক্রমের আওতায় জেলা কোভিড-১৯ পরিচালনা কমিটির নির্বাচিত সদস্যদের সাথে মত বিনিময় সভায় এ মন্তব্য করেন।

সভায় করোনাকালীন সময়ে কুমিল্লা জেলার বিভিন্ন সফল কার্যক্রমের কথা তুলে ধরে জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেন, আমরা সফলতার সাথে করোনার প্রথম ধাক্কা পার করেছি। দ্বিতীয় ধাক্কার জন্যও আমরা প্রস্তুত। আশা করি প্রথমবারের মত দ্বিতীয়বারেও আমরা সফল হবো। তবে আমাদের জেলায় স্বাস্থ্যখাতে নার্স ও টেকনিশিয়ান সংকট রয়েছে। তার দূর করা গেলে আমাদের চিকিৎসা ব্যবস্থা আরও ফলপ্রসূ হবে।


সভায় কুমিল্লা জেলায় করোনাকালীন সময়ে জেলাপ্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা কাজ করতে গিয়ে কী কী সমস্যার সম্মুখীন হয়েছে তা শুনেন গবেষণা দলের সদস্যরা। এছাড়া বিভিন্ন সফল কার্যক্রমের উদ্যোগ ও অর্থের উৎস কোথা থেকে এসেছে তা নিয়েও জানতে চান গবেষকরা। করোনা ঠেকাতে কুমিল্লার প্রশাসন ও স্বাস্থ্যবিভাগের পাশাপাশি সেনাবাহিনী, পুলিশ ও গণমাধ্যমের ভূমিকা নিয়েও প্রশংসা করেন গবে


ষকরা

No comments

Theme images by enot-poloskun. Powered by Blogger.